Pages

Search This Blog

Sunday, December 23, 2012

আন্তর্জাতিক শিক্ষায় অ্যালোহা

আন্তর্জাতিক শিক্ষায় অ্যালোহা

 

অ্যালোহা বাংলাদেশে প্রথমবার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে। এছাড়াও ‘অ্যালোহা জুনিয়র মেন্টাল অ্যারিথমেটিক’ প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেছে। ঢাকার নীলক্ষেতে অবস্থিত আইসিএমএ ভবনের রুহুল কুদ্দুস মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। সূত্র এ তথ্য জানিয়েছে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়া অ্যালোহা ইন্টারন্যাশনালের সভাপতি লোহ মুন সাঙ। তিনি জানান, বাংলাদেশের শিক্ষার্থীরা বিশ্বের যে কোনো মানোন্নত দেশের শিক্ষার্থীদের তুলনা সমমেধা সম্পন্ন। আন্তর্জাতিক প্রতিযোগিতায় তাদের সাফল্যও এ কথাই প্রমাণ করে। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যালোহা বাংলাদেশের চেয়ারম্যান সাইফুল করিম, ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দার চৌধুরী এবং পরিচালক শামসুদ্দীন টিপু।

ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দার চৌধুরী জানান, বাংলাদেশে অ্যালোহা ছয় বছর অতিক্রম করেছে। এ সময়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এ পর্যন্ত মোট ১৮টি সেন্টার খুলেছে অ্যালোহা। এ কেন্দ্রগুলোতে ছয় হাজার মেধাবী শিক্ষার্থী এ অনন্য মেন্টাল অ্যারিথমেটিক প্রশিক্ষণ সুসম্পন্ন করেছে।

উল্লেখ্য, ৬ বছর আগে অ্যালোহা ঢাকায় মাত্র ১৭ জন শিক্ষার্থী নিয়ে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু করে। গত ৩০ এপ্রিল মালয়েশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক মেন্টাল অ্যারিথমেটিক প্রতিযোগিতায় অ্যালোহা বাংলাদেশের যে সব শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জন করেছে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

কৃতিমান শিক্ষার্থীদের উত্তরীয় প্রদান করে সম্মননা দেওয়া হয়। এ অনুষ্ঠানে অ্যালোহা বাংলাদেশ পাঁচ থেকে সাত বছর বয়সী শিশুদের জন্য ‘অ্যালোহা জুনিয়র মেন্টাল অ্যারিথমেটিক’ নামে আরেকটি নতুন কোর্স চালু করে। র উদ্বোধন হয়। এখানে এলোহার শিক্ষার্থীরা দর্শকদের সামনে সরাসরি তাদের নৈপুণ্য প্রদর্শন করে।

অ্যালোহা মেন্টাল অ্যারিথমেটিক কোর্সটি ছয় থেকে ১৪ বছর বয়সী স্কুলের শিক্ষার্থীদের মেধাবিকাশে আইএসও সনদপ্রাপ্ত একটি আন্তর্জাতিক প্রোগ্রাম। এ মুহূর্তে বিশ্বের ২৫টি দেশে প্রায় ৫০ লাখ শিক্ষার্থী এ প্রশিক্ষণের সঙ্গে যুক্ত আছে।

Phone: 01818728407

 
 

No comments:

Post a Comment